• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন |

রাজশাহী কলেজ ছাত্রাবাসে শিবির-ছাত্রলীগ সংঘর্ষ

সংঘর্ষরাজশাহী: রাজশাহী কলেজের মুসলিম ছাত্রাবাসে  বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন মো. মামুন নামে এক ছাত্র। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি গণিত বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। হাসপাতালে ভর্তির সময় তিনি নিজেকে ছাত্রলীগের নেতা বলে দাবি করেন।

নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন খান জানান,‘ছাত্রলীগের রাজশাহী কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক নাইমুল হাসান রাত নয়টার দিকে ছাত্রাবাসের একজন ছাত্রের সঙ্গে করমর্দন করা নিয়ে শিবির- ছাত্রলীগের মধ্যে দ্বন্দ্বের সূত্রপাত হয়।’

কলেজ সূত্রে জানা যায়, রাত নয়টার দিকে ছাত্রলীগের রাজশাহী কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক নাইমুল হাসান মুসলিম ছাত্রাবাসের নিউ ব্লকের দুজন ছাত্রের খোঁজ করছিলেন।

কিছুক্ষণ পরে ওই ব্লকে নাইমুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগের ছেলেরা হামলা চালিয়েছে—এমন খবর পেয়ে ছাত্রশিবিরের নেতা-কর্মীরা সংঘবদ্ধ হয়ে ছুটে আসলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, খবর পেয়ে বোয়ালিয়া থানার পুলিশ হোস্টেলের ভেতরে প্রবেশ করলেও তারা ছাত্রলীগের নেতা-কর্মীদের কাছে যায়নি।

পুলিশ যাওয়ার পর রাত ১০টার দিকে শিবিরের নেতা-কর্মীরা ছাত্রাবাস ছেড়ে পালিয়ে যায়।

এরপর ছাত্রলীগের নেতা-কর্মীরা এফ ব্লকের কয়েকটি কক্ষে হামলা চালায়। এ সময় পুলিশ নিচে দাঁড়িয়ে থাকলেও তাদের বাধা দেয়নি।

রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান ঘটনাস্থলে গিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের ডেকে ঘটনা শোনেন। রাত পৌনে ১০টার দিকে পরিস্থিতি শান্ত হয়।

অধ্যক্ষ হবিবুর রহমান জানান, ‘তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।’ তিনি স্বীকার করেন ছাত্রলীগের নেতারা নিউ ব্লকের একটি কক্ষ ভাঙচুর করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ